হোয়াইটওয়াশের ফলে দল থেকে বাদ পড়তে পারেন এই ক্রিকেটাররা

     

নিউজিল্যান্ডকে টি-টোয়েন্টি সিরিজে দুরমুশ করার পর একদিনের সিরিজ হোয়াইটওয়াশ হয়েছে বিরাট কোহালির দল। ছয় বছরে এই প্রথম ভারতীয় দল একদিনের সিরিজের কোনও ম্যাচে জিততে পারল না। শেষ বার এমন হয়েছিল ২০১৪ সালে । যখন নিউজিল্যান্ডে এসে পাঁচ ম্যাচের সিরিজ ০-৪ হেরেছিল ভারত। একটি ম্যাচ টাই হয়েছিল। এই সিরিজে ভারতীয় দলে ছিলেন না রোহিত শর্মা, শিখর ধওয়ন, হার্দিক পাণ্ড্য, ভুবনেশ্বর কুমারের মতো নিয়মিতরা। ফলে, অনেকের কাছেই সুযোগ ছিল নিজেকে চেনানোর। কিন্তু, অধিকাংশ ক্রিকেটারই সেই সুযোগ কাজে লাগাতে পারেননি, বিরাটের সামনে নিজেদের প্রমাণ করতে পারেননি। এই অবস্থায় ভারতের একদিনের দল থেকে বাদ পড়তে পারেন অনেকে।

শিবম দুবে ওয়ানডে সিরিজের কোনও ম্যাচ খেলেননি। যাতে পরিষ্কার যে তাঁর উপর ভরসা রাখতে পারেনি টিম ম্যানেজমেন্ট। আর তার কারণও রয়েছে। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে সুযোগ পেয়েও নিজেকে প্রমাণ করতে পারেননি এই অলরাউন্ডার।

সুযোগ কাজে লাগাতে ব্যর্থ ময়াঙ্ক আগরওয়ালও। রোহিত শর্মা চোট পেয়ে ছিটকে যাওয়ায় শেষ মুহূর্তে ডাক পেয়েছিলেন একদিনের দলে। খেলেওছিলেন তিনটি একদিনের ম্যাচে। পৃথ্বী শ ও তিনি একসঙ্গে ওপেন করেছিলেন তিন ম্যাচে। দুই ওপেনারেরই একসঙ্গে অভিষেক ঘটেছিল একদিনের ক্রিকেটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close