ই মাসে সবচেয়ে বেশি দামী হল পেট্রোল ও ডিজেল

গত জুলাই মাসের পর এই মাসে সবচেয়ে বেশি দামী হল পেট্রোল ও ডিজেল। ক্রমাগত উর্ধ্বগামী সোনালী জ্বালানির দাম। বুধবারের পর এদিন বৃহস্পতিবারেও জ্বালানির দাম ক্রমেই উর্ধ্ব মুখে ছুটে চলেছে। গতকালভিন্ন দুটি জ্বালানির দাম ২৪-২৫ পয়সা বাড়লেও। আর তা আরও বেড়েছে।

পেট্রোলের দাম লিটার প্রতি বেড়েছে ২৯ পয়সা। ফলে এই মুহূর্তে পেট্রোলের দাম ঘোরা ফেরা করছে ৭২.৭১ টাকা , প্রতি লিটারের হিসাবে। অন্যদিকে, ডিজেলের দাম ঘোরাফেরা করছে লিটার প্রতি ৬৬.০১ টাকার আশপাশে। এদিন ডিজেলের দাম লিটার প্রতি বেড়েছে ১৯ পয়সা হিসাবে। এর আগে , বুধবার পেট্রোলের দাম লিটার প্রতি বেড়েছে ২৪ পয়সা আর ডিজেলের দাম লিটার প্রতি বেড়েছে ২৫ পয়সা। প্রসঙ্গত, সৌদি আরবের ‘আরামকো’ সংস্থার তৈলভাণ্ডারে জঙ্গিদের ড্রোন হামলার পরই বিশ্ব বাজারে প্রায় ১৯ শতাংশ বেড়ে গিয়েছে তেলের দাম। অপরিশোধিত তেলের দাম বৃদ্ধি পাওয়ায় তার প্রভাব এসে পড়েছে ভারতেও। উল্লেখ্য, এদেশের ৮০ শতাংশ তেল আমদানী করা হয় সৌদি থেকে। আর সেখানের ড্রোন হামলার পর থেকে পরিস্থিতি বেশ খারাপ। যার আর্থিক নেতিবাচক প্রভাব এসে পড়েছে ভারতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

নাসার অরবিটারের ক্যামেরাতেও ধরা দিল না ল্যান্ডার বিক্রম

Thu Sep 19 , 2019
এই বুঝি ল্যান্ডার বিক্রমের পূর্ণাঙ্গ ছবি প্রকাশ্যে আসবে। বোঝা যাবে চাঁদের পিঠে তার নির্দিষ্ট অবস্থান। এই অপেক্ষাতেই প্রহর গুনছিল ইসরো। কিন্তু নাহ্, বিক্রমকে নিয়ে কোনও আশার কথা শোনাতে পারল না নাসা। তাদের চন্দ্রযানের অরবিটারে ধরা দিল না বিক্রম। মার্কিন মহাকাশ গবেষণা সংস্থার তরফে জানানো হয়েছে, অরবিটারের ক্যামেরার নাগালের মধ্যে পড়ল […]

সোশ্যাল মিডিয়ায় আমরা

সপ্তাহের সেরা খবর

%d bloggers like this:
Fast Nation

FREE
VIEW