চুমুর এত উপকারিতা, জানলে সারাদিন চুমুই খাবেন!

নর-নারীর স্পর্শের শ্রেষ্ঠতম নিষ্কলুষ আনন্দ অনুভূতি হচ্ছে চুম্বন। সাহিত্য, শিল্প, চলচ্চিত্র, গল্প ও উপন্যাসেও রয়েছে চুমুর ব্যবহার। নারী পুরুষের মনস্তত্ত্বের সঙ্গেও রয়েছে এর অচ্ছেদ্য বন্ধন। সাম্প্রতিক এক গবেষণায় প্রকাশিত হয়েছে শুধু মানসিক বিষয়ই নয়, ব্যাপক মাত্রায় শারীরিক বিষয়ের সঙ্গে জড়িত চুমু। জেনে নিন চুমুর উপকারিতা-

* চুম্বনে মানসিক চাপ কমে যায় অনেকখানি, এমনটাই বলছে বিজ্ঞানীরা। শারীরিক অনুশীলন করার মতোই চুমু শরীরে ‘‌হ্যাপি হরমোন’‌ নিঃসরণ করে। এ সেই হরমোন, যা আপনাকে অতিরিক্ত খাওয়ার প্রবৃত্তি কমিয়ে দেয়।

* যৌন মিলন যে স্বামী-স্ত্রীকে শারীরিক আনন্দ দেয় এটি নতুন করে বলার কোনো প্রয়োজন পড়ে না। তবে চুমু তাদের আনন্দকে আরো বাড়িয়ে দেয়।

 চুমু মানুষের চেহারায় তারুণ্য ভাব বজায় রাখে। যদিও এর কারণে শরীরের কিছু ক্যালোরি ক্ষয় হয় তারপরও এটি মানুষের শরীরের জন্য খুব উপকারি।

* ‌নিয়মিত চুম্বন দাঁতের ক্ষয়রোধ করে।

* চুমু খাওয়ার ফলে শরীরের অক্সিটোসিনের মাত্রা বেড়ে যায়। এতে স্নায়ু শান্ত হয়।

*  চুমু খাওয়ার সময় হৃৎপিণ্ড অধিক সক্রিয় হয়ে ওঠায় ব্যায়ামও হয়। ফলে রক্তচাপ ও রক্তের কোলেস্টেরলের মাত্রা কমে যায়।

* যারা নিয়মিত চুমু খান, তাদের অনিদ্রার সমস্যা হয় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

স্ত্রীর নিচে চাপা পড়ে স্বামীর মৃত্যু!

Tue May 28 , 2019
কেউ বিশ্বাস করতে পারছে না। আরো একটি অদ্ভুত ঘটনার সাক্ষী হল বিশ্ববাসী। ডাক্তার থেকে শুরু করে আত্মীয়-স্বজনরাও কিন্তু ঘটনা শতভাগ সত্যি! সিঁড়ি দিয়ে ওঠার সময় পা পিছলে স্বামীর গায়ের ওপর পড়ে যান ১২৮ কেজি ওজনের স্ত্রী। গুরুতর আহত অবস্থায় তাদের হাসপাতালে ভর্তি করা হলেও, দুজনেরই মৃত্যু হয়। তারা থাকতেন অভিজাত […]

HEADLINES

– Follow us –

– English News –