ISL 2020 Final: চেন্নাইয়ানকে চূর্ণ করে তৃতীয় বার চ্যাম্পিয়ন এটিকে

     

ফাইনালে চেন্নাইয়ান এফসি-কে ৩-১ গোলে পরাস্ত করে তৃতীয় বার আইএসএল চ্যাম্পিয়নের মুকুটে উজ্জ্বল হল অ্যাথলেটিকো ডি কলকাতা।

করোনা-আতঙ্কের জেরে সরকারি নিষেধাজ্ঞায় ফাঁকা গ্যালারির ফাইনালে গোড়া থেকেই এ দিন মাঠজুড়ে বলের দখল রেখেছিল চেন্নাইয়ান। কিন্তু খাটনিই সার, কাজের কাজ কিছু করতে পারেননি ঘন নীল জার্সিধারীরা।

তাঁদের যাবতীয় প্রচেষ্টা ম্লান করে দিয়ে প্রথমার্ধ্বে দলকে এগিয়ে দেন এটিকে-র জেভিয়ার হার্নান্ডেজ।রয় কৃষ্ণার পাস থেকে দুর্দান্ত গোল পেয়েছেন হার্নান্ডেজ।

প্রথমার্ধ্বে পিছিয়ে পড়ার পরে দ্বিতীয়ার্ধ্বের শুরুতে তেড়েফুঁড়ে শুরু করেছিল চেন্নাইয়ান। কিন্তু ফের মাঠজুড়ে বল দখলের লড়াইতে বাজিমাত্ করেও জালে বল জড়াতে ব্যর্থ হয় তারা। উলটে ৪৮ মিনিটের মাথায় কলকাতার দলের দ্বিতীয় গোলটি করে যান এডু গার্সিয়া।

দ্বিতীয়ার্ধ্বে চোট পেয়ে মাঠ ছাড়তে হয় রয় কৃষ্ণাকে। তাঁর পরিবর্তে নামেন আর্মান্দো। পরিবর্তন করতে বাধ্য হয় চেন্নাইয়ানও। দুই অর্ধ্বে দুই গোল হজম করার পরে শেষ মুহূর্তে জ্বলে ওঠে চেন্নাইয়ান আক্রমণভাগ। কিন্তু একাধিক সুযোগ তৈরি করেও সাফল্য তাদের নাগালছাড়া হয়েই রইল এদিন।শেষ পর্যন্ত ৬৯ মিনিটে দলের হয়ে গোলশোধ করেন ভালস্কিস।

তাতেও অবশ্য দমিয়ে রাখা যায়নি প্রত্যয়ী এটিকে আগ্রাসন। অতিরিক্ত সময়ে দলের তৃতীয় গোলটিও করেন সেই হার্নান্ডেজই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close