ফুটবলের মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর জন্মদিন, আজ রইল সিআর সেভন সম্পর্কিত অজানা তথ্য

আজ ৫ ফেব্রুয়ারি ২০২০, এদিনই ৩৫ বছরে পদার্পণ করলেন সিআর সেভন, বিশ্বফুটবলের প্রিয় তারকা ক্রিশ্চিানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। এক দশক ধরেই বিশ্বফুটবলের অন্যতম সেরা বিজ্ঞাপন রোনাল্ডো। তিনবার ব্যালন ডি’অর জিতেছেন রিয়াল মাদ্রিদের পর্তুগিজ মহাতারকা। মাঠে ফুটবল যেমন তার নিত্যসঙ্গী, তেমনি বাইরে নারী ও ওয়াইন তার চাই-ই চাই। কিছু দিন আগে পর্তুগিজ তারকার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তোলেন মার্কিন এক তরুণী। অভিযোগ ছিল রোনাল্ডো হোটেলকক্ষে জোর করে তার সঙ্গে বিকৃত যৌনাচার করেছেন। এ ঘটনার তদন্তও শুরু হয়েছে। তবে এসব অভিযোগ রোনাল্ডোর স্বভাবে খুব একটা বদল আনেনি। মাঠ ও মাঠের বাইরে একই মেজাজে আছেন তিনি।

৫ ফেব্রুয়ারি ১৯৮৫। পর্তুগালের সান্টো অ্যান্টোনিও শহর। মারিও ডোলোরেস দম্পতির ঘরে জন্ম নেয় ফুটফুটে এক পুত্রসন্তান। কী নাম রাখা যায়? আমেরিকান প্রেসিডেন্ট ও অভিনেতা রোনাল্ড রিগানের ভক্ত নবজাতকের বাবা। ব্যাস, তার নামের সঙ্গে মিল রেখে ছেলের নামও রেখে দিলেন রোনাল্ডো। পুরো নাম ক্রিশ্চিয়ানো রোনাল্ডো দোস সান্তোস অ্যাভেইরো। বাবার স্বপ্ন ছিল ছেলে অনেক বড় হবে রোনাল্ড রিগানের মতো। হয়েছে ঠিকই, তবে প্রেসিডেন্ট কিংবা অভিনেতা নয়, তারকা ফুটবলার। এই সুপারস্টারের আজ ৩৫-তম জন্মদিন।

২০০৪ সালে ইন্দোনেশিয়ায় সুনামির থেকে বেঁচে ফেরা একটা ছেলের ছবি ছড়িয়ে পড়েছিল সোশ্যাল মিডিয়ায়।  যার গায়ে ছিল পর্তুগালের জার্সি। সেই ছেলের সঙ্গে দেখা করতে ইন্দোনেশিয়া উড়ে গিয়েছিলেন রোনাল্ডো, নিয়েছেন তাঁর পড়ালেখার খরচ চালানোর দায়িত্বও। একটি গবেষণায় দেখা গিয়েছে, রোনাল্ডো যখন লাফান তখন একটা উড়ন্ত চিতার চেয়েও বেশি শক্তি তৈরি হয় তাঁর শরীরে। দাঁড়িয়ে থাকা অবস্থায় গড়ে ৪৪ সেন্টিমিটার লাফাতে পারেন রোনাল্ডো, দৌড়ে এসে ৭৮ সেন্টিমিটার। যেটা একজন বাস্কেটবল খেলোয়াড়ের চেয়েও বেশি। অন্যদের চেয়ে হৃৎপিণ্ড একটু বেশি দ্রুত চলত বলে মাত্র ১৫ বছর বয়সে রোনাল্ডোর হৃৎপিণ্ডে অস্ত্রোপচার করাতে হয়েছিল বেড়ে ওঠার সময় রোনাল্ডোর প্রিয় খেলোয়াড় ছিলেন আরেক পর্তুগিজ কিংবদন্তি লুইস ফিগো।নিজের শরীরে কোনও উলকি আকেঁননি রোনাল্ডো, কারণ তিনি নিয়মিত রক্তদান করেন। যাদের শরীরে উলকি আছে, তাঁদের রক্ত দেওয়ার জন্য ছয় মাস বা এক বছর অপেক্ষা করতে হয়। বিশ্বের প্রথম তারকা যার ইনস্টাগ্রামে ফলোয়ারের সংখ্যা ২০ কোটি ছাড়িয়েছে। ইনস্টাগ্রাম পোস্ট থেকে বছরে ৪ কোটি ৭৮ লাখ ডলার আয় করেন রোনাল্ডো, যেটা জুভেন্টাসে তাঁর বার্ষিক বেতনের (৪ কোটি ৪০ লাখ ডলার) চেয়েও বেশি। কানাডার ব্রিটিশ কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের ওকান্যাগান ক্যাম্পাসে রোনাল্ডো বিষয়ক একটি কোর্স পড়ানো হয়। ওই কোর্সের মূল প্রতিপাদ্য সমাজ ও সংস্কৃতিতে রোনাল্ডোর প্রভাব।

3 thoughts on “ফুটবলের মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর জন্মদিন, আজ রইল সিআর সেভন সম্পর্কিত অজানা তথ্য

  1. Hi,

    Let’s take a quick trip to Tomorrow-land.

    I’m not talking about a theme park, I’m talking about your business’s future…

    Don’t worry, we won’t even need a crystal ball.

    Just imagine…

    … a future where the money you invest in driving traffic to your site fastnation.in pays off with tons of calls from qualified leads.

    And the difference between what you experienced in the past is staggering – you’re seeing 10X, 20X, 50X, even up to a 100X more leads coming from your website fastnation.in. Leads that are already engaged with what you have to offer and are ready to learn more and even open their wallets.

    Seeing all this taking place in your business, you think back: What did I do only a short time ago that made such a huge difference?

    And then it hits you: You took advantage of a free 14 day Test Drive of TalkWithCustomer.

    You installed TalkWithCustomer on fastnation.in – it was a snap.

    And practically overnight customers started engaging more regularly and calling your business. Like this: EMA has been looking for ways to reach out to an audience. TalkWithCustomer so far is the most direct call of action. It has produced above average closing ratios and we are thrilled. Thank you for providing a real and effective tool to generate REAL leads. – Patrick Montes

    Since you installed TalkWithCustomer it’s been great.

    It’s fun to dream, but this isn’t just a dream. It could be your very real tomorrow.

    All you have to do is CLICK HERE http://www.talkwithcustomer.com to sign up to try TalkWithCustomer today.

    Not tomorrow. Today.

    Because there’s no better time than now to make your business work the way you’ve always wanted.

    Sincerely,
    Eric
    PS: Remember, there’s absolutely NO risk to you – if you’re 100% satisfied after the 14 days pass, there’s no obligation. And even ONE more lead-turned-into-customer could be worth hundreds, even thousands to you over their lifetime.

    Don’t let the moment pass you by. CLICK HERE http://www.talkwithcustomer.com to sign up for this free test drive now.

    If you’d like to unsubscribe click here http://liveserveronline.com/talkwithcustomer.aspx?d=fastnation.in

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close