করোনাভাইরাসের থাবা ক্রিকেটেও, বাতিল হল সিরিজ

     

করোনাভাইরাস থাবা বসাল ক্রিকেট মাঠেও। বাতিল হয়ে গেল সিরিজ। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (Bangladesh Cricket Board) তরফে এমনই জানানো হয়েছে।

বঙ্গবন্ধু মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আগামী ১৮ এবং ২১ মার্চ দু’টো টি-২০ ম‌্যাচ হওয়ার কথা ছিল এশিয়া এবং বিশ্ব একাদশের মধ্যে। সেই নিয়ে চর্চা কম ছিল না। ভারতের কোন তারকাকে এশিয়া একাদশের হয়ে দেখা যাবে, বিরাট কোহলি এশিয়াকে নেতৃত্ব দেবেন কি না, সেই নিয়ে জোর চর্চার ছিল।

কিন্তু সবই ভেস্তে গেল করোনাভাইরাসের (Coronavirus) জন্য। বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান বলেন, “যাঁদের এই ম্যাচে খেলার কথা ছিল তাঁরা আসতে পারবেন কি না, কিংবা এলেও ফিরতে পারবেন কি না কোনো ঠিক নেই। কারণ এখন অনেক রকম বাধানিষেধ জারি করা হয়েছে। সেই জন্য দু’টি ম্যাচই স্থগিত করছি। পরিস্থিতি বুঝে এক মাস পর ইভেন্ট আয়োজন করব।” সব মিলিয়ে মুজিববর্ষের অনুষ্ঠান ও আয়োজন ঘিরে বাংলাদেশে উত্তেজনার যে পারদ চড়েছিল, তা ধীরে ধীরে স্তিমিত হচ্ছে।

বিশ্ব একাদশের অধিনায়কত্ব করার কথা ছিল ফ্যাফ ডু’প্লেসির (Faf du Plessis)। সেই দলে ছিলেন ক্রিস গেইল, কায়রন পোলার্ড, নিকোলাস পুরান, অ‌্যালেক্স হেলসের মতো তারকার নাম। এশিয়া একাদশের সম্ভাব্য দলে ছিলেন বিরাট কোহলি (Virat Kohli), কেএল রাহুল, ঋষভ পন্থ, কুলদীপ যাদব, মহম্মদ শামি, শিখর ধাওয়ান, তামিম ইকবাল, লিটন দাসরা। এশিয়া একাদশের নেতৃত্ব দিতে পারতেন বিরাট।

করোনাভাইরাসের জন্য বাংলাদেশ সফর বাতিল করে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভাইরাসের প্রকোপ কমলে বাংলাদেশ যাবেন বলে জানিয়েছেন তিনি। একই ভাবে বাতিল হওয়া গেল এই সিরিজও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close