রান্নাঘরের এই জিনিস আপনাকে সুস্থ থাকতে সাহায্য করবে

বেকিং সোডার ব্যাবহার আপনাকে সাহায্য করবে ছোটখাটো পোকামাকড় এর কামড়ের ব্যথা থেকে মুক্তি পাওয়ার ক্ষেত্রে। এর পরিমিত ব্যাবহার আপনাকে চুলের খুশকির হাত থেকে বাঁচাবে।
মধুতে অপ্রদাহজনক বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে ঠাণ্ডায় খুসখুসে কাশির হাত থেকে আরাম পেতে সাহায্য করবে এবং এটি একটি প্রাকৃতিক অ্যান্টি-অক্সিডেন্ট যা আপনার ত্বক, পেট সমস্যা এবং আরও অনেক কিছুর জন্য ভাল। আদা দিয়ে মধু খেলে আপনার ঠাণ্ডায় রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করে।
লেবুর গুনাগুণ আমাদের সকলের এমনি জানা আছে কম বেশি। ত্বকের যত্ন থেকে শুরু করে হজম করার জন্য লেবুর যেমন ইতিবাচক ব্যাবহার আছে তেমনি ত্বকের দাগ তুলতেও লেবু বহুল পরিচিত। পরিমিত পরিমানে লেবুর রস খুশকির হাত থেকেও আপনার চুল কে রক্ষা করবে।
অ্যাপল সাইডার ভিনেগার হজমকে ঠিক করার জন্য বা গ্যাস্ট্রিক সমস্যার চিকিৎসার জন্য উপযোগী, এমনকি হৃদরোগ ভাল করার জন্যেও এর সুনাম আছে। উষ্ণ জলের সাথে এক বা দু চামচ মিশিয়ে খেলে পেটের সমস্যাও দূরে থাকে
হলুদে একটা সক্রিয় উপাদান রয়েছে কারকুমিন নামে যার আমাদের শরীরের উপর অ্যান্টি- ইনফ্লেমেটোরি প্রভাব রয়েছে। আমাদের লিভারকে শান্ত করার ক্ষেত্রে হলুদ চা আপনার জন্য আদর্শ।
লবণ একটি ভাল স্ক্রব কারণ এটি শুষ্ক ত্বক পরিষ্কার করার ক্ষেত্রে ভাল কাজ করে। আপনার শরীরের সংবেদনশীল এলাকা বাদ দিয়ে, আপনার ত্বক কেমন তার উপর ভিত্তি করে, এই স্ক্রব (শরীরের ম্যাসেজ তেল সহ) সত্যিই তার কাজ ভালভাবে করতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

BC ‘বিফোর কংগ্রেস’, AD ‘আফটার ডায়নেস্টি’, কংগ্রেসকে খোঁচা মোদীর

Sun Feb 10 , 2019
লোকসভার নির্বাচনের আগেই বিরোধী রাজনৈতিক শিবির যেমন শান দিচ্ছে নিজ নিজ অস্ত্রে, তেমনই শাসকদলও প্রস্তুত পাল্টা দিতে৷ আর একের পর এক জনসভাতেই নিজেদের প্রস্তুতি তারা ঝালিয়ে নিচ্ছেন৷ কখনও কারেন্ট অ্যাফেয়ার্স তো কখনও ইতিহাসের পাতা, জবাব দিতে যা যা উপকরণ লাগে, কথার পিঠে কথাতে তা বসছে নিজস্ব ছন্দেই৷ বুধবারও তার ব্যতিক্রম […]

সোশ্যাল মিডিয়ায় আমরা

সপ্তাহের সেরা খবর

%d bloggers like this:
Fast Nation

FREE
VIEW