বায়ু, নৌ এবং স্থলসেনাকে তাঁর সম্পত্তি বলে ভাবেন মোদীজি: রাহুল গান্ধী

কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী শনিবার ফের তোপ দাগলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে। একেবারে ‘প্রাথমিক ইস্যু’ যেগুলি, তা নিয়েই তোপ দাগলেন রাহুল গান্ধী। এই প্রাথমিক ইস্যুগুলির মধ্যে রয়েছে চাকরি, শিক্ষা এবং কৃষি। কেবল তাই নয়। ১৯৯৯ সালে পাকিস্তানের জঙ্গি সংগঠনের নেতা মাসুদ আজহারকে ফিরিয়ে দেওয়ার জন্যও বিজেপিকে একহাত নেন তিনি। “মাসুদ আজহারকে কারা পাকিস্তানের হাতে তুলে দিয়েছিল? কংগ্রেস কি তাকে তুলে দিয়েছিল পাকিস্তানের হাতে? কোন সরকার সন্ত্রাসবাদের সঙ্গে সমঝোতা করেছিল? কংগ্রেস তো মাসুদ আজহারকে পাঠায়নি। সত্যিটা হল, বিজেপি সমঝোতা করেছিল সন্ত্রাসবাদের সঙ্গে। বিজেপিই মাসুদ আজহারকে তুলে দিয়েছিল জঙ্গিদের হাতে”, বলেন রাহুল।

মাসুদ আজহারকে ‘আন্তর্জাতিক সন্ত্রাসবাদী’ তকমা দেয় রাষ্ট্রপুঞ্জের নিরাপত্তা পরিষদ। ১৯৯৯ সালে বিমান হাইজ্যাক করে মাসুদ আজহার সহ আরও দুই জঙ্গিকে ছাড়িয়ে নেয় একটি জঙ্গি সংগঠন। আফগানিস্তানের কান্দাহারে আইসি-৮১৪ বিমান হাইজ্যাক করেছিল ওই জঙ্গিরা।

“সন্ত্রাসবাদের সঙ্গে কঠোরভাবে মোকাবিলা করতে হবে। নরেন্দ্র মোদীর থেকেও বেশি কড়াভাবে আমরা মোকাবিলা করেছি সন্ত্রাসবাদের। মোদী যেবাবে মোকাবিলা করে, তার থেকে অন্যভাবে আমরা করেছি”, বলেন রাহুল গান্ধী। একপাশে পি চিদম্বরম আর একপাশে রণদীপ সিংহ সূর্যেওয়ালাকে নিয়ে এই কথা বলেন তিনি। তিনি আরও বলেন, “মোদী বলেছিলেন কংগ্রেসের আমলে যে সার্জিক্যাল স্ট্রাইক হতো তা ভিডিও গেমসের মতো। ঘটনা হল, আমরা কখনও সেনাবাহিনী নিয়ে রাজনীতি করিনি”। তাঁর কথায়, “সেনাবাহিনী নরেন্দ্র মোদীর ব্যক্তিগত সম্পত্তি নয়। যে সময় তিনি বলেন যে, কংগ্রেসের আমলে সার্জিক্যাল স্ট্রাইক হয়নি, সে সময়ই তিনি অপমান করেন এবং অশ্রদ্ধা করেন সেনাবাহিনীকে”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

আফ্রিদিকে মনোবিদ দেখানোর পরামর্শ দিলেন গম্ভীর

Sat May 4 , 2019
সদ্য প্রকাশিত হয়েছে পাকিস্তানের ক্রিকেটার Shahid Afridi-র অটোবায়োগ্রাফি ‘Game Changer’। তা নিয়ে প্রতিদিনই উঠে আসছে কিছু না কিছু। সে দেশের প্রাক্তনদের একহাত নেওয়া হোক বা তাঁর নিজের বয়স নিয়ে নতুন করে বিতর্ক তৈরি করে দেওয়া হোক। সেই বইয়ে বাদ যায়নি ভারতীয় ক্রিকেটাররা। সেখানে আফ্রিদি এক জায়গায় Gautam Gambhir সম্পর্কে লিখেছেন, তাঁর […]

সোশ্যাল মিডিয়ায় আমরা

সপ্তাহের সেরা খবর

%d bloggers like this:
Fast Nation

FREE
VIEW