পেট্রোলের দাম নিয়ে প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রীকে কটাক্ষ করলেন রাহুল গান্ধি

     

আন্তর্জাতিক বাজারে তেলের দাম (Oil Prices) পড়ার পড়েও, ভারতে পেট্রোল ও ডিজেলের মূল্যবৃদ্ধির জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও অর্থমন্ত্রী নির্মলা সীতারামনকে কটাক্ষ করলেন রাহুল গান্ধি (Rahul Gandhi) । তিনি বলেন, তাঁর, আন্তর্জাতিক বাজারে দাম কমার সুফল সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়ার প্রস্তাব উপেক্ষা করা হয়। রবিবার রাহুল গান্ধি ট্যুইট করেন, “তিনদিন আগে, আমি ভারতের প্রধানমন্ত্রীর দফতরে ভারতীয় গ্রাহকদের কাছে আন্তর্জাতিক বাজারে তালের কাম কমার সুফল পৌঁছে দেওয়ার প্রস্তাব দিয়েছিলাম। সেই পরামর্শ মানার পরিবর্তে, আমাদের জিনিয়াস ব্যক্তি জ্বালানির ওপর আমদানি শুল্ক বাড়িয়েছেন”।ট্যুইটে একটি ভিডিও যোগ করেছেন রাহুল গান্ধি, যেখানে দেখা গিয়েছে, আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমা নিয়ে এক সাংবাদিকদের প্রশ্ন উপেক্ষা করছেন নির্মলা সীতারামন।

পেট্রোল ও ডিজেলের দামে লিটার প্রতি ৩ টাকা করে আমদানি শুল্ক বাড়িয়েছে কেন্দ্রীয় সরকার, এরফলে ৩৯,০০০ কোটি টাকা অতিরিক্ত রাজস্ব আদায় হবে।  

কেন্দ্রীয় পরোক্ষ কর ও শুল্ক বোর্ডের বিজ্ঞপ্তি অনুযায়ী, পেট্রোলের বিশেষ আমদানি শুল্ক ২ টাকা থেকে বাড়িয়ে ৮ টাকা করা হয় প্রতি লিটারে, এবং ডিজেলের ক্ষেত্রে তা করা হয় ২টাকা থেকে ৪ টাকা।  অতিরিক্তভাবে, রাস্তায়  ওপর নির্ধারিত ক্ষেত্রে সেস পেট্রোল ও ডিজেলের ক্ষেত্রে বাড়ানো হয় ১ টাকা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close