দেশে আক্রান্ত ৪৩৩, মৃত ৮, বিশ্বে মৃত্যু ছাড়াল ১৫ হাজার: করোনা আপডেট এক নজরে

     

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছল ৪৩৩। দেশের মধ্যে সবচেয়ে বেশি সংক্রমণ ছড়িয়েছে মহারাষ্ট্র ও কেরলে। দেশি-বিদেশি মিলিয়ে এই দুই রাজ্যে ইতিমধ্যেই ৬৭ জন সংক্রমিত হয়েছেন। রবিবার পর্যন্ত মৃতের সংখ্যা ছিল ৭। তবে এ দিন বিকেলে কলকাতায় করোনা আক্রান্ত এক ব্যক্তির মৃত্যু হওয়ায় সেই সংখ্যাটা বেড়ে দাঁড়িয়েছে ৮। তবে তার মধ্যেও আশার খবর এই যে, সংক্রমিত হওয়া ২৪ জন সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন।

ইউরোপীয় দেশগুলোর মতো যাতে সংক্রমণ হু হু করে ছড়িয়ে না পড়ে, তার জন্য রাজ্যে, শহরে লকডাউন, শাটডাউনের মতো পদক্ষেপ করছে প্রশাসন। আংশিক লকডাউন ঘোষণা করেছে মহারাষ্ট্র, ওড়িশা, রাজস্থান এবং বিহার, পঞ্জাব। মুম্বই সম্পূর্ণ শাটডাউন। দিল্লিতেও একই রকম পরিস্থিতি।

সংক্রমণ আটকাতে দেশের ২২টি রাজ্যের ৭৫টি জেলায় ৩১ মার্চ পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়েছে। মহারাষ্ট্র, কেরল, দিল্লি, কর্নাটক, অন্ধ্রপ্রদেশ, তেলঙ্গানা, উত্তরপ্রদেশেই এমন জেলার সংখ্যা বেশি। তালিকায় রয়েছে অরুণাচলপ্রদেশও। মুম্বই, আমদাবাদ, গুরুগ্রাম, বেঙ্গালুরু, চেন্নাই, হায়দরাবাদ ও কলকাতার মতো শহরগুলিকে লকডাউনের আওতায় আনা হয়েছে। এ দিন বিকেল ৫টা থেকেই পশ্চিমবঙ্গের পুর-শহরগুলিকেও লকডাউন করে দেওয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close