টি২০ বিশ্বকাপে ধোনিকে ছাড়া ভাবা সম্ভব নয় বলেই মনে করেন ওয়াসিম জাফর

     

ভারতের প্রাক্তন ওপেনার ও ডোমেস্টিক ক্রিকেটের এক বড় নাম ওয়াসিম জাফর (Wasim Jaffer) ব্যাট ধরলেন এমএস ধোনির (MS Dhoni) হয়ে। তাঁর মতে, টিম ইন্ডিয়া টি২০ বিশ্বকাপে ধোনিকে বাদ দিয়ে দল ভাবতে পারবে না যদি তিনি ফিট আর ফর্মে থাকে। এই মাসের শুরুতেই সব ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছেন জাফর। তাঁর মতে, ধোনির অন্তর্ভুক্তি  চাপ বাড়াবে লোকেশ রাহুল ও ঋষভ পন্থের উপর।এই দু’জনই আপাতত ভারতীয় দলের উইকেট সামলাচ্ছেন লিমিযেড ওভারের ক্রিকেটে। জাফর বলেন, ‘‘ধোনি যদি ফিট আর ফর্মে থাকে তাহলে তাঁকে বাদ দিয়ে ভাবা যাবে না। এবং তিনি ভারতীয় দলের জন্য অ্যাসেট হবেন সে উইকেটের পিছনে হোক বা লোয়ার অর্ডারে। তবে, রাহুল ও পন্থকে ব্যাটসম্যান হিসেবে ব্যবহার করতে পারবে।”

৩৮ বছরের ধোনি শেষ ভারতের হয়ে খেলেছেন ২০১৯-এর বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডে। সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে ভারতকে বিশ্বকাপ থেকে ছিটকে যেতে হয়েছিল। তার পরই ছুটিতে যান ধোনি দু’মাসের জন্য। কিন্তু দু’মাসের অনেক বেশি কেটে গেলেও তাঁকে ফিরতে দেখা যায়নি। তবে তিনি আইপিএল-এ ফেরার প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছিলেন। করোনাভাইরাসের জন্য সব বন্ধ হয়ে যাওয়ায় তাঁর প্রস্তুতিও আপাতত বন্ধ রাখতে হয়েছে।

ভারতের হেড কোচ আগেই বলে দিয়েছিলেন, ভারতীয় দলে বিশেষ করে টি২০ বিশ্বকাপ দলে ধোনির ফেরাটা নির্ভর করবে তাঁর আইপিএল পারফর্মেন্সের উপর।

গত বছর নভেম্বরে শাস্ত্রী আইএএনএসকে বলেছিলেন, ‘‘সবটাই নির্ভর করবে ও যখন খেলা শুরু করবে এবং আইপিএল-এ কেমন খেলবে তার উপর। বাকিরা উইকেট কিপিং গ্লাভস পরে ধোনির তুলনায় কতটা ভালো করবে সেটাও দেখা হবে। আইপিএল বিরাট টুর্নামেন্ট টেখান থেকে ১৫ জনকে বেছে নেওয়া হবে।”

তিনি আরও বলেছিলেন, ‘‘আইপিএল-এর পরই দল জানা যাবে। জল্পনা করার থেকে ভালো আইপিএল শেষ হওয়ার জন্য অপক্ষা করুন। তার পরই সেরা ১৭জনকে বেছে নেওয়া হবে।”

আইপিএল ২০২০ শুরু হওয়ার কথা ছিল ২৯ মার্চ থেকে কিন্তু দেশে করোনাভাইরাসের আক্রমণ বাড়ায় তা পিছিয়ে ১৫ এপ্রিল করে দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close