কাশ্মীরে নজর রয়েছে, পাকিস্তানের পাশেই থাকবে বেজিং

মঙ্গলবারই কাশ্মীর ইস্যুতে ভারতের পাশে দাঁড়িয়েছিল চিন। বেজিংয়ের বার্তা ছিল, ভারত এবং পাকিস্তানকে দ্বিপাক্ষিক আলোচনার মাধ্যমেই কাশ্মীরের সমস্যার সমাধান করতে হবে। কিন্তু ২৪ ঘণ্টার মধ্যেই কার্যত উল্টো অবস্থান নিয়ে সরাসরি পাকিস্তানের পাশে দাঁড়ালেন শি চিনফিং। বুধবার চিনের প্রেসিডেন্ট বলেছেন, কাশ্মীর পরিস্থিতির উপর নজর রাখছেন তাঁরা। এই ইস্যুতে বেজিং যে পাকিস্তানের পাশেই দাঁড়াবে, সেটাও স্পষ্ট করে দিয়েছেন চিনফিং।

বর্তমানে বেজিং সফরে রয়েছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। ইতিমধ্যেই চিনা প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর বৈঠক হয়েছে। বুধবার ছিল প্রেসিডেন্ট শিনফিংয়ের সঙ্গে বৈঠক। চিনের সংবাদ মাধ্যম জিনহুয়া নিউজের খবর, ওই বৈঠকেই শিনফিং বলেছেন, ‘‘কোনটা ঠিক কোনটা ভুল, সেটা স্পষ্ট।’’ কাশ্মীর পরিস্থিতির দিকে নজর রাখা হচ্ছে এবং বেজিং ইসলামাবাদের পাশেই থাকবে— এমন আশ্বাসও শিনফিং ইমরানকে দিয়েছেন বলে জিনহুয়া নিউজ সূত্রে খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

কলকাতায় ১ কোটি সদস্যসংখ্যা চায় বিজেপি

Wed Oct 9 , 2019
লোকসভা নির্বাচনে রাজ্যে ব্যাপক সমর্থন পেয়ে এবার, এ রাজ্য থেকে ১ কোটি সদস্যসংখ্যা চায় বিজেপি (BJP), বুধবার এমনটাই দাবি করেছে রাজ্য বিজেপি বিজেপি নেতৃত্ব। দলীয় সূত্রের খবর, ৬ জুলাই সদস্যসংগ্রহ অভিযান (Membership Drive) শুরু হওয়ার সময়, রাজ্য বিজেপির সামনে ৬০ লক্ষ সদস্যপদের  টার্গেট দেওয়া হয়েছিল, তা পূরণ করে ফেলেছেন তাঁরা। […]

সোশ্যাল মিডিয়ায় আমরা

সপ্তাহের সেরা খবর

%d bloggers like this:
Fast Nation

FREE
VIEW