অমিত শাহের অপসারণ চেয়ে রাষ্ট্রপতির দরবারে সোনিয়া গান্ধী

     

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে দেখা করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের অপসারণ দাবি করল কংগ্রেস প্রতিনিধি দল। বৃহস্পতিবার কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রী সোনিয়া গান্ধীর নেতৃত্বে প্রতিনিধি দলটি রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করে।

রাষ্ট্রপতির কাছে শাহের অপসারণের আর্জি জানিয়ে সোনিয়া বলেন, “দিল্লির হিংসার ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী নিজের কর্তব্য পালন করেননি। রাষ্ট্রপতি যেন তাঁকে রাজধর্ম মনে করিয়ে দিতে ওই পদ থেকে অবিলম্বে অপসারণ করেন”।

সোনিয়া বলেন, দিল্লি সরকার এবং কেন্দ্র গত কয়েক দিনের ঘটনায় নীরব দর্শকের ভূমিকা পালন করেছে। কার্যকরী পদক্ষেপ নেওয়া থেকে তারা বিরত থাকায় হিংসার ঘটনা দ্রুতগতিতে ছড়িয়ে পড়েছিল।

কংগ্রেস সভানেত্রী রাষ্ট্রপতির উদ্দেশে বলেন, “আমরা আপনাকে এবং আপনার সাংবিধানিক কার্যালয়ের কাছে আবেদন জানাচ্ছি যে, নাগরিকদের জীবন, স্বাধীনতা, সম্পত্তি সংরক্ষণ ও সুরক্ষিত করতে অযোগ্যতা, দায়িত্বকে বর্জন করা এবং পরিস্থিতি রক্ষায় তাঁর অক্ষমতার কারণে স্বরাষ্ট্রমন্ত্রীকে অপসারণের আহ্বান জানানো উচিত”।

এ দিনের প্রতিনিধি দলে ছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। তিনি সংবাদ মাধ্যমের কাছে বলেন, কংগ্রেস নেতারা রাষ্ট্রপতির কাছে তাকে এই কথাই জানাতে চেয়েছেন, যে দেশের রাজধানীতে গত চার দিনে যা ঘটেছিল, তা গভীর উদ্বেগ এবং জাতীয় লজ্জার বিষয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close